No icon

মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকরা বেতন বকেয়া থাকায় মানবেতর জীবনযাপন করছে!

ফরিদ আহমেদ ফরিদ: ইসলামী ফাউন্ডেশনের আওতায় সারা দেশের ন্যায় দিনাজপুর জেলাসহ বোচাগঞ্জ উপজেলার মসজিদ ভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রমের গত ৪ মাস ধরে বেতনভাতা  বকেয়া  থাকায় মানবেতর জীবনযাপন করছেন শিক্ষকরা।
জানা যায়,দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় প্রায় ১৫শত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম রয়েছে।
মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা দিনাজপুর জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জবায়দুর রহমান জানান, ২০১৯ সালের ডিসেম্বর মাস পর্যন্ত শিক্ষকদের বকেয়া বেতনভাতা পরিশোধ করা হয়। কিন্তু ২০২০ সালের জানুয়ারী থেকে বর্তমান এপ্রিল পর্যন্ত ৪ মাসের বেতন ভাতা না দেওয়ায় উক্ত প্রকল্পের শিক্ষক-শিক্ষিকারা পরিবার পরিজন নিয়ে চরম মানবেতর জীবন যাপন করছে। তিনি আরো জানান, শিক্ষক-শিক্ষিকারা সরকারি বিভিন্ন সেবা মূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকেন।  বর্তমান দেশের সংকটময় পরিস্থিতির মধ্যে শিক্ষকরা বেতন না পাওয়ায় পরিবার পরিজন নিয়ে দুর্দিনের মধ্যে দিন যাপন করছেন। এ ব্যাপারে তিনি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুদৃষ্টি আকর্ষন করে জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
এব্যাপারে ইসলামী ফাউন্ডেশন দিনাজপুর এর উপ-পরিচালক মোঃ রাজিউর রহমান সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ২০১৯ সালে এই প্রকল্পটি শেষ হওয়ার কারণে বেতন পাচ্ছেন না। তবে নতুন প্রকল্প চালু হলে তারা বেতন পাবেন।

 

 

Comment

A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/imagick.so' - libMagickWand.so.5: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: