No icon

নিজস্ব উদ্যোগে প্রেসক্লাব ভবন নির্মাণে পরামর্শ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক: জাতীয় প্রেসক্লাব কর্তৃপক্ষকে নিজস্ব উদ্যোগে ৩১ তলা বিশিষ্ট ভবন নির্মাণের উদ্যোগ গ্রহণের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘সরকারি অর্থায়নে এত বড় ভবন নির্মাণ করে দেয়া সম্ভব নয়। ডেভেলপার কোম্পানির সঙ্গে চুক্তি করে ভবন নির্মাণকাজ দ্রুত শুরু করা প্রয়োজন।’

রোববার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে এ দুই সংগঠন, প্রেসক্লাবের নেতারা এবং সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ পরামর্শ দেন।

প্রেসক্লাবের সভাপতি শফিকুল রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন মতবিনিময়কালে জানান, প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) গত বছর জাতীয় প্রেসক্লাবের ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করে গেছেন। তিনি যে ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সেখানে ৩১ তলা ভবন হবেই এ বিশ্বাস সবার রয়েছে। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, ভবন করে দেয়ার ক্ষমতা সরকারের নেই। এ ধরনের বড় স্থাপনা গড়ে তোলার ক্ষেত্রে ডেভেলপার কোম্পানির সঙ্গে চুক্তি করা যেতে পারে। এছাড়া বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মালিকরা ইচ্ছে করলে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারেন।

তিনি বলেন, সাংবাদিকদের কল্যাণে তিনি বছর দুয়েক আগে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মালিকদের প্রতি আহ্বান জানান। তার জানা মতে শুধু পিন্টু (মাছরাঙা টেলিভিশনের মালিক অঞ্জন চৌধুরী পিন্টু ) ও মঞ্জু (ইত্তেফাকের সাবেক সম্পাদক ও বর্তমানে পরিবেশ ও বনমন্ত্রী) তার কাছে চেক জমা দেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘শুধু রাজধানীতেই নয় ঢাকার বাইরেও বিভিন্ন জেলা শহরে সাংবাদিকদের একটি করে ভবন থাকা প্রয়োজন। ইতোমধ্যে বগুড়ায় সাংবাদিকদের জন্য জমি বরাদ্দ দেয়া হয়েছে। অন্যান্য জেলাতেও পর্যায়ক্রমে জমি দেওয়া হবে।

Comment