No icon

বোচাগঞ্জে নৌকা প্রার্থী আফছার আলীর বিপুল ভোটে জয়লাভের সমূহ সম্ভাবনা

যোদ্ধা ডেস্ক: আগামী ১৮ মার্চ সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। আর এই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নৌকা মার্কার প্রার্থী মোঃ আফছার আলীকে জয়ী করতে একাট্টা হয়েছে বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সহ অন্যান্য সহযোগি সংগঠন সমুহ ।এছাড়া সাংবাদিকদের এক জরিপে নৌকার প্রার্থী আফছার আলীর বিপুল ভোটে জয়লাভের সমূহ সম্ভাবনা রয়েছে।

ইতোমধ্যে উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রতিটি ওয়ার্ডের আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। তারা বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরে উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে নৌকার পক্ষে ভোট চাচ্ছেন। বিগত ১০ বছরে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য খালিদ মাহ্মুদ চৌধুরী যে অভুতপূর্ব উন্নয়ন করেছেন তার ধারাবহিকতা অব্যাহত রাখতে নৌকা মার্কার প্রার্থী আফছার আলীকে নির্বাচিত করতে  পৗরসভা সহ ৬ টি ইউনিয়নের সর্বমহলের সংখ্যাগরিষ্ঠ মানুষ তার পক্ষে মতামত ব্যক্ত করেছেন।  তাদের মতে যেহেতু দেশে সরকার গঠন করেছে আওয়ামী লীগ, সেক্ষেত্রে আওয়ামী লীগ ব্যতিত অন্য কোন দলের প্রার্থী  চেয়ারম্যান নির্বাচিত হলে এলাকার উন্নয়নের ধারা মারাত্মক ভাবে ব্যাহত হবে। তাই অন্য দলের চোরম্যন প্রার্থী কে নির্বাচিত করার প্রশ্নই আসেনা। উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে বোচাগঞ্জের বিভিন্ন হাট বাজার ও চায়ের দোকানে সর্বত্রই চলছে নির্বাচনী আলাপ চারিতা। পোষ্টার ব্যানারে ছেয়ে গেছে গোটা উপজেলার রাস্তাঘাট, চলছে মাইকিং, মটর সাইকেল শো- ডাউন।
আসন্ন বোচাগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূলত লড়াই হবে দ্বিমুখী। আওয়ামীলীগ প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতায় আসতে পারে জাতীয় পার্টির প্রার্থী এ্যাডভোকেট জুলফিকার হোসেন।  উপজেলার ৬টি ইউনিয়ন ও সেতাবগঞ্জ পৌর এলাকায় ভোটারদের মাঝে এক জরিপ চালিয়ে দেখা গেছে নৌকা মার্কার প্রার্থী বিপুল ভোটে নির্বাচিত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। বোচাগঞ্জ উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায় এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৮শত ৬৯, ভোট কেন্দ্র ৪৩টি ও বুথের সংখ্যা ৩১৭টি। ইতিমধ্যে নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্খা রাখা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে রয়েছে পুলিশ ও বিজিপি এবং ৩ জন ম্যজিষ্ট্রেট যথাক্রমে সৈয়দ মাহমুদুল হাসান, ইউএন ও বোদা উপজেলা, দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয় থেকে আমিনুল হাসান বুলবুল, আরিফুন নাহার রিতা কে দায়িত্ব দেয়া হয়েছে বলে বোচাগঞ্জ উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান জানান।

Comment