No icon

সেতাবগঞ্জে ভুমিদুস্যদের হাত থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন

যোদ্ধা ডেস্কঃ॥ বোচাগঞ্জ উপজেলার হাট রামপুর গ্রামে ভুমিদস্যদের হাত থেকে রক্ষা পেতে প্রায় শতাধিক পরিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের নিরাপত্তা দাবী করে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। 
গতকাল ২২ জুলাই বুধবার সকাল ১০টায় সেতাবগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মোঃ লাবিদ হাসান। অভিযোগে তিনি বলেন, আমরা বিগত ৪০ বছরের অধিক সময়ে ধরে আসিতেছি। আমাদের কারো কারো রেকডিও মালিকের কাছ থেকে জমির কোবলা সহ ক্রয় করে থাকি। রেকডিও মালিক আধিবাসী হওয়ায় বর্তমানে কিছু লোক বিভিন্ন প্রকার দলিল সহ কোর্টের বানোয়াট রায় উপস্থাপন করে বিভিন্ন ভাবে যোগসাজস করে নিজ নামের খতিয়ান করে নেয়। কিন্তুু বহুপুর্বে আমাদের দখলিয় সম্পত্তি নিজ নিজ নামে মাঠ জরিপ এর শুরু থেকে শেষ পর্যন্ত সব কাজ সুষ্ঠভাবে সম্পাদন করে নিয়ে থাকি। বর্তমান জনৈক মালেক নামে এক ব্যক্তি জোর পূর্বক বাড়ী করে নিজ সম্পত্তি দাবী করে। কিছু ভুমিদুস্য ব্যক্তির নিকট অবৈধবাভে জমি বিক্রি করে দিয়ে আমাদের শান্তি শৃংখলা ভঙ্গের চেষ্ঠা করছে। আমরা কেউ এই বিষয়ে কিছু বলতে গেলে আমাদের বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখাইয়া বলে বেশি কথা বললে প্রানে মেরে ফেলবো। এমতাবস্থায় আমরা সকলেই আশংকার মধ্যে আছি। এ বিষয়ে দিনাজপুর কোর্টে একটি সিভিল মামলা করি যার মামলা নং-১৩/১৮, ৭৭/১৯ এই মামলা চলমান অবস্থায় জনৈক মালেক কিছু ভুমিদুস্যকে নিয়ে জোর পূর্বক ভাবে আমাদের ক্রয়কৃত জমি দখল থাকা সত্ত্বেও কিছু জমি জোর পূর্বক দখল করে রাখে। গত ২০/০৭/২০২০ তারিখে আবারো আমাদের ক্রয়কৃত জমি দখল করার পায়তারা করে। এ বিষয়ে জানতে পেরে আবির ইবনাথ লিটু তাদেরকে মৌখিকভাবে বাধা দেওয়ায় তাকে হত্যার উদ্যোশে মাথায় লোহার সাবল দিয়ে আঘাত করলে লিটুর মাথা ফেটে যায়। এমতাবস্থায় এলাকার লোকজন এগিয়ে আসলে তারা পিছু হতে। আহত লিটুকে বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে আমরা চলে আসলে ভুমিদূস্যরা তাদের নিজ বাড়ীঘর নিজেরাই ভাংচুর করে থানা পুলিশকে খবর দেয়। এলাকাবাসীর নাম দিয়ে থানায় মিথ্যা অভিযোগ করে। এ অবস্থায় ন্যায় ও সঠিক সমাধানের জন্য আমরা সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান করছি। এসময় হাটরামপু গ্রামের মোঃ মাসুদ রানা সহ এলাকাবাসীগন উপস্থিত ছিলেন।  

 

Comment

A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/imagick.so' - libMagickWand.so.5: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: