No icon

আখচাষী শ্রমিক ফেডারেশনের মত বিনিময় সভায় সেতাবগঞ্জ চিনিকল রক্ষা কমিটি গঠন

যোদ্ধা ডেস্কঃ চলতি মাড়াই মৌসুমে সেতাবগঞ্জ চিনিকলে আখ মাড়ইয়ের নির্দেশনা না আশায় দন্ডয়মান আখ নিয়ে আখ চাষীরা চিন্তিত হয়ে পড়ায় আখচাষী ফেডারেশনের উদ্যোগে গতকাল ২৬ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় চিনিকল ট্রেনিং কমপ্লেক্স মিলনায়তনে আখচাষীদের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।  
সেতাবগঞ্জ চিনিকলের আখচাষী সমিতির সভাপতি মোঃ ফয়জুল আলম চৌধুরী বাবলুর সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, সেতাবগঞ্জ চিনিকলের শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রশান্ত চৌহান, সাধারন সম্পাদক মোঃ ইলিয়াস আলী, আখচাষী আব্দুল্লাহ আল মামুন, সাবেক ইউনিয়ন সভাপতি ওবায়দুর রহমান, সুলতানপুর জোনের সভাপতি মোঃ হাসান আলী, পুলহাট জোনের সাধারন সম্পাদক মোঃ রবিউল ইসলাম। মত বিনিময় সভায়, বক্তারা ফেডারেশনের পক্ষ থেকে কৃষকদের আশ^স্ত করেন বলেন, বাংলাদেশের একটি চিনিকলও বন্ধ থাকবে না। মিল চালু হলে একই দিনে বাংলাদেশের ১৫টি চিনিকল চালু করতে হবে। আখচাষীরা তাদের উৎপাদিত আখের নায্য মুল্য পাচ্ছে না এজন্য তারা আখের দাম বাড়ানো দাবী জানিয়ে বলেন, বাংলাদেশের উৎপাদিত চিনির দাম বাড়াতে হবে। তারা বলেন, একটি কুচক্রী মহল চিনিকলগুলো বন্ধের ষড়যন্ত্র করছে তাদের এই ষড়যন্ত্র প্রতিহত করতে প্রতিটি মিলের শ্রমিক-কর্মচারী ও আখচাষী ঐক্যবদ্ধ আছে এবং ভবিষ্যতেও থাকবে। তারা অবিলম্বে মিল চালুর দাবী দাবী জানান। 
মত বিনিময় সভা শেষে চিনিকল রক্ষার জন্য আখ চাষী ও শ্রমিক নেতৃবন্দের যৌথ সুপারিশ ক্রমে আখ চাষী সমিতির সভাপতি মোঃ ফয়জুল আলম বাবলু চৌধুরীকে আহবায়ক ও শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রশান্ত চৌহানকে সদস্য সচীব করে চিনিকল রক্ষা কমিটির আহবায়ক কমিটি গঠন করা হয়। উক্ত মত বিনময় সভায় সেতাবগঞ্জ চিনিকলে ব্যবস্থাপনা পরিচালক এস,এম জাকির হোসেন উপস্থিত হয়ে আখচাষী ও শ্রমিক কর্মচারীদের আশ^স্ত করে বলেন, মিল চালুর প্রক্রিয়া চলছে। আমরা প্রস্তুুতি নিচ্ছি মন্ত্রনালয়ের নির্দেশ পেলেও আখ মাড়াই শুরু হবে। 

Comment