No icon

বোচাগঞ্জ উপজেলা নিবার্হী অফিসারের সাহসী উদ্যোগ বালুর ঢিপি নিলামে বিক্রি ১ লক্ষ ১৫ হাজার টাকা

যোদ্ধা ডেস্কঃ  দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার ছন্দা পাল এর হস্তক্ষেপে নদী খননের বালু অবৈধভাবে বিক্রি বন্ধ করে তা প্রকাশ্যে নিলামে বিক্রি।  সরকার পেল ১ লক্ষ ১৫ হাজার টাকা।
জানা গেছে, দিনাজপুর পানি উন্নয়ন বোর্ড কর্তৃক প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে বোচাগঞ্জ উপজেলার খননকৃত সোয়া খালের রনগাঁও ইউনিয়নের শ্রীমন্তপুর জালিয়াপাড়া অংশে নদী খনন শেষে নদী সংলগ্ন সেতাবগঞ্জ চিনিকলের নিজম্ব জমিতে উত্তোলনকৃত বালু স্তুুপ করে রাখা হয়।  সেই বালু দীর্ঘ এক মাস থেকে অবৈধভাবে বিক্রি করে আসছেন একটি চক্র। এখবর বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের কাছে এলে তিনি তড়িৎ গতিতে গত ২৪ এপ্রিল শনিবার দুপুরে কয়েকজন সহকারী ভুমি উন্নয়ন কর্মকর্তা ও কানুনগো সহ ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে উপস্থিত এলাকাবাসী জানান, অবৈধভাবে দীর্ঘদিন থেকে সরকারি বালু বিক্রি করে আসছেন একটি চক্র। 
গতকাল ২৫ এপ্রিল রবিবার দুপুরে শ্রীমন্তপুর জালিয়াপাড়ায় বালুর ঢিপির সামনে এলাকাবাসীর উপস্থিতিতে বালু নিলামে বিক্রির কার্য্যক্রম শুরু করা হয়। এতে ৯ জন ব্যাক্তি উক্ত নিলামে অংশ গ্রহন করেন। খনগাঁও গ্রামের জনৈক চন্দন মাষ্টার সর্বচ্চ নিলামে ডাকদাতা ১ লক্ষ ১৫ হাজার টাকায় উক্ত বালু ক্রয় করে নেন। উপজেলা নিবার্হী অফিসার ছন্দা পাল এর সাহসী উদ্যোগে সরকার পেল ১ লক্ষ ১৫ হাজার টাকা। এলাকার সাধারণ মানুষ এ কাজের জন্য উপজেলা নিবার্হী অফিসার ছন্দা পাল কে সাধুবাদ জানিয়েছেন।

 

Comment