No icon

গার্মেন্টগুলোতে আজ থেকে রেজিস্ট্রেশন ছাড়াই টিকাকরণ

যোদ্ধা ডেস্কঃ আজ রোববার থেকে গাজীপুরের কয়েকটি পোশাক কারখানায় রেজিস্ট্রেশন (নিবন্ধন) ছাড়াই টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। শনিবার (১৭ জুলাই) গাজীপুর জেলার সিভিল সার্জন মো. খায়রুজ্জামান এ তথ্য জানিয়েছেন।
সকাল থেকে চারটি পোশাক কারখানার শ্রমিকদের করোনাভাইরাস প্রতিরোধী টিকা (ভ্যাকসিন) দেওয়া হবে। তবে টিকা নেওয়ার ক্ষেত্রে নিবন্ধনের পরিবর্তে শ্রমিকদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখাতে হবে।
সিভিল সার্জন খায়রুজ্জামান জানান, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে হলে সবাইকে সচেতন হতে হবে। এ জন্য সবার আগে সবার উচিত স্বাস্থ্যবিধি মেনে চলা। রোববার থেকে গাজীপুরে পোশাক কারখানার শ্রমিকদের করোনার টিকা দেওয়া শুরু করা হচ্ছে বলেও জানান তিনি।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, যে চারটি কারখানার শ্রমিকদের টিকা দেওয়া হবে সেগুলো হলো- গাজীপুরের কোনাবাড়ী এলাকায় তুসকা গ্রুপের দুটি, ভোগড়া এলাকার রোজভ্যালী নামের একটি কারখানা এবং লক্ষ্মীপুরা এলাকার স্পেরো অ্যাপারেলস লিমিটেড। একযোগে এই চার কারখানার ১০ হাজার শ্রমিককে করোনা প্রতিরোধী টিকা দেওয়া হবে।
এদিকে, গত ২৪ ঘণ্টায় গাজীপুর জেলায় সর্বোচ্চ ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। একই সময়ে নতুন করে আরো ১৩৮ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলাটিতে মোট আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৯৩ জন। এর মধ্যে মারা গেছেন ২৯২ জন।

Comment