No icon

আজ সন্ধ্যায় দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

যোদ্ধা ডেস্কঃ মালদ্বীপে ছয় দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ সোমবার সন্ধ্যায় দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মালদ্বীপ সময় সোমবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি মালদ্বীপের ভেলেনা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দেওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এমএম ইমরুল কায়েস আজকের পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেন।প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী ফ্লাইটটি ঢাকার স্থানীয় সময় সন্ধ্যায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।
উল্লেখ্য, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহর আমন্ত্রণে গত ২২ ডিসেম্বর মালে পৌঁছান প্রধানমন্ত্রী। ২৩ ডিসেম্বর তাঁর সফরের দ্বিতীয় দিনে, যোগ্য স্বাস্থ্য পেশাদারদের নিয়োগ এবং যুব ও ক্রীড়া উন্নয়নের ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে দুটি সমঝোতা স্মারক এবং দ্বৈত আয়কর বিলোপের জন্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়।
এ ছাড়াও বাংলাদেশ ও মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে স্বাস্থ্যসেবা ও চিকিৎসা বিজ্ঞানের ক্ষেত্রে একটি সমঝোতা স্মারক (এমওইউ) নবায়ন করা হয়েছে। দ্বিপাক্ষিক আলোচনা এবং উপকরণ হস্তান্তর অনুষ্ঠানের পর একটি যৌথ ইশতেহার ঘোষণা করা হয়।
২৪ ডিসেম্বর মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

Comment