No icon

রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে মেডিটেশন ভিত্তিক বিশেষ প্রোগ্রাম

১২ ডিসেম্বর ২০১৭ রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে ১৮ তম নারী টিআরসি (ট্রেইনি রিক্রুট কনস্টেবল) ব্যাচের প্রশিক্ষণার্থীদের নিয়ে মেডিটেশন ভিত্তিক বিশেষ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। প্রোগ্রামে চার ঘন্টাব্যাপী দুটি সেশনে ১১০৬ জন নারী কনস্টেবল অংশ নেন। দুটি সেশনেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ ট্রেনিং সেন্টার, রংপুর-এর কমান্ড্যান্ট জনাব এম মাহবুব আলম, এডিশনাল ডিআইজি, রংপুর।

প্রোগ্রামে আলোচনা করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের অর্গানিয়ার মাকসুদ হোসাইন এবং আর্ডেন্টিয়ার রোকসানা আখতার রুপী। মেডিটেশন নিয়ে অনুষ্ঠিত এই প্রোগ্রামে চারটি জীবন ঘনিষ্ঠ বিষয়ে আলোচনা করা হয়। আলোচনার বিষয়গুলো- যত্ন নিন মনের, যত্ন নিন দেহের, যত্ন নিন পেশার, যত্ন নিন পরিবারের। আলোচনার পাশাপাশি অসুন সুস্থ থাকি এবং পেশায় সাফল্যের জন্যে কোয়ান্টাম মেথড কোর্সের গুরুত্ব নিয়ে প্রত্যয়নের ভিডিও ক্লিপ দেখানো হয়।

অংশগহণকারীরা কোয়ান্টামের সহজ সাবলীল বাণীকে অল্প সময়েই গভীরভাবে উপলব্ধি করেন। প্রোগ্রামে অংশ নেয়ার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তারা জানান, তাদের জীবনচেতনাকে গভীরভাবে নাড়া দিয়েছে এই আয়োজন। তাদের পারিবারিক জীবন, পেশাগত জীবন ও নিজের প্রতি আরো মমতাপূর্ণ মনোযোগ দিয়ে সুখী ও সফল জীবন গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তারা।    

উল্লেখ্য, গত মাসে কোয়ান্টাম ব্যায়াম ও সৌন্দর্যচর্চা বইটি ব্যায়ামের পাঠ্যবই হিসেবে ১৮ তম নারী টিআরসি ব্যাচের প্রশিক্ষণার্থীদের পাঠ্য তালিকায় যোগ হয়েছে।

Comment